রূপগঞ্জে গাউছিয়া -৩ (কাঁচা বাজার) ভয়াবহ অগ্নিকাণ্ডে শত কোটি টাকার ক্ষতি


editor প্রকাশের সময় : ২৪/০৩/২০২৪, ৪:০৯ অপরাহ্ণ /
রূপগঞ্জে গাউছিয়া -৩ (কাঁচা বাজার) ভয়াবহ অগ্নিকাণ্ডে শত কোটি টাকার ক্ষতি

সোহেল কবির, স্টাফ রিপোর্টার

নারায়ণগঞ্জে রূপগঞ্জের

 গাউছিয়া -৩ কাঁচা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৭০টি দোকান  পুড়ে শতকোটি টাকা ক্ষতি হয় বলে জানান মার্কেট সমিতির সেক্রেটারি মোঃ মোশারফ।

 

রবিবার (২৪ মার্চ) ভোর রাত ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে কাঞ্চন, পূর্বাচল, আড়াইহাজার ডেমরা, আদমজী, নারায়ণগঞ্জ ও ঢাকা ফায়ার সার্ভিসের মোট ১২টি ইউনিট ৪ ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে সকাল ৭টার দিকে সম্পূর্ণ আগুন নিয়ন্ত্রণে আনেন।

 

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ জেলা সিআইডি।

 

রবিন নামের এক প্রত্যক্ষদর্শী জানান তিনি চিকিৎসা নিতে এসে ডিকেএমসির তিন তলায় রাত ৩টার দিকে দাঁড়িয়ে থাকা অবস্থায় হঠাৎ একটা বিকট শব্দ করে বিদ্যুত চলে যায় এর কিছু সময় পর গাউছিয়া কাঁচাবাজার মার্কেটের পূর্ব পাশে তাকিয়ে আগুন দেখতে পাই। এসময় আমি ৯৯৯ এ ফোন করে আগুনের খবর জানাই। এর অল্প সময়ের মধ্যে আগুন, কাঁচাবাজারের ভেতরে ছড়িয়ে পড়ে টিন, হার্ডওয়ার, ওষুধ, মুদি মালামাল, তেল-মবিল, টায়ার-টিউব ও কাচাঁমালের দোকানসহ ১৭০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ অগ্নিকাণ্ডের ঘটনায়

শত কোটিটাকা ক্ষতি হয়েছে বলে দাবি করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

 

এ বিষয়ে ঢাকা ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. ছালেহ উদ্দিন বলেন, অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত হতে তদন্ত করা হচ্ছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তেলের দোকানে আগুন ছড়িয়ে পড়লে ভয়াবহতা বেড়ে যায়। এতে করে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে পুরো মার্কেটে । আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর সঠিকভাবে বলা যাবে