পূর্বের তুলনায় এবার ঈদ যাত্রা স্বস্তির ” অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন


editor প্রকাশের সময় : ০৭/০৪/২০২৪, ৬:০৪ অপরাহ্ণ /
পূর্বের তুলনায় এবার ঈদ যাত্রা স্বস্তির ” অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন

নিজস্ব সংবাদদাতা। হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো: শাহাবুদ্দিন খান বলেন, পূর্বের বছরগুলোর তুলনায় এবার ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে। ঈদে ঘর মুখি মানুষের ভোগান্তি নিরসনের লক্ষ্যে ঈদের আগে ও পরে হাইওয়ে পুলিশ মাঠে থাকবে।

আজ ৭ এপ্রিল( রবিবার) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের সোনারগায়ের কাঁচপুর এলাকার মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বলেন, ঈদের আগে যেমন পুলিশ সচেষ্ট আছে ঈদের পরেও মহাসড়কে অতিরিক্ত গতি, ফিটনেস বিহীন খোলা যানবাহনে মানুষের চলাচল ও কিশোর তরুণদের মহাসড়কে উশৃঙ্খল যানবাহন পরিচালনা নিয়ে কঠোর থাকবে পুলিশ।

এ ব্যাপারে স্থানীয় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও সড়ক বিভাগের সাথে সম্মিলিত ভাবে কাজ করবে হাইওয়ে পুলিশ। এবার ঈদ যাত্রা আনন্দমুখর করতে হাইওয়ে পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন । মহাসড়কে ২৪ ঘন্টা পুলিশ সদস্যদের উপস্থিতি থাকার পাশাপাশি- জেলা পুলিশ ও জেলা প্রশাসনের সহযোগিতা নেয়া হচ্ছে।

মহাসড়কের সিসি ক্যামেরা ও ড্রোন ক্যামেরার মাধ্যমে গুরুত্বপূর্ণ এলাকাগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে। এছাড়া যেসব জায়গায় নির্মাণ কাজ ও মেরামত কাজ চলছে সেগুলো ঈদের আগে বন্ধ রাখা হয়েছে। মহাসড়ক পরিদর্শনকালে অতিরিক্ত আইজিপি মো: শাহাবুদ্দিন ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী যানবাহনের যাত্রী ও চালকদের সাথে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, ডিআইজি অপারেশন্স ও উত্তর বিভাগ মো: মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি নাবিলা জাফরিন, অতিরিক্ত ডিআইজি ফরিদা ইয়াসমিন, সহকারী পুলিশ সুপার মো: জাহিদুর রহমান, কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো :রেজাউল হক, শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (টিআই) মো: শরফুদ্দিন , টিআই আবু নাইম সিদ্দিক সহ পুলিশের সদস্য বৃন্দ।