পাঁচ ম্যাচ হাতে রেখেই ইতালির লিগ শিরোপা জিতলো ইন্টার মিলান


editor প্রকাশের সময় : ২৩/০৪/২০২৪, ৯:৩৬ পূর্বাহ্ণ /
পাঁচ ম্যাচ হাতে রেখেই ইতালির লিগ শিরোপা জিতলো ইন্টার মিলান

স্পোর্টস ডেস্ক

শিরোপা উৎসবের জন্য সবরকম প্রস্তুতি নিয়েই মাঠে এসেছিল ইন্টার মিলানের খেলোয়াড় থেকে শুরু করে টিম ম্যানেজমেন্টের সবাই। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়ে শিরোপা উৎসব করবে ইন্টার মিলান। এরচে মধুর কিছু হতে পারতো না নেরাজ্জুরিদের জন্য। অন্যদিকে এসি মিলান চেয়েছিল মর্যাদার এক জয়। ২০২২ সালের পর থেকে ইন্টারকে হারাতেই পারেনি এসি মিলান।

সেই গল্পটা বদলাল না ২০২৪ সালের শেষ দিকে এসেও। ৩ লালকার্ড, ৫ হলুদকার্ড আর ২৯ ফাউলের ম্যাচ শেষ হলো ইন্টার মিলানের জয় দিয়ে। এই জয়ের পর ৫ ম্যাচ হাতে রেখেই ইতালিয়ান লিগের শিরোপা জয় নিশ্চিত করল নেরাজ্জুরিরা। ২-১ গোলের জয়ে নিজেদের ইতিহাসের ২০তম লিগ শিরোপা নিশ্চিত করেছে সিমোনে ইনজাঘির শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে ইন্টার মিলান। গোল পেতেও খুব একটা সময় লাগেনি তাদের। শুরু থেকেই চাপে রেখেছিল মিলানকে। তারই সুফল পাওয়া গেল ১৮ মিনিটে। এসি মিলানেরই সাবেক তারকা ফ্রান্সিসকো এসেরবি কর্নার থেকে পাওয়া বলে হেডে গোল করে ইন্টারকে লিড এনে দেন। ডি মার্কোর কর্নারে মাথা ছুঁইয়ে বল এসেরবির মাথার কাছে পৌঁছে দেন বেঞ্জামিন পাভার্ড। তাতেই লিড নেয় নেরাজ্জুরিরা।

২৫ মিনিটেই লিড দ্বিগুণ করতে পারত তারা। তবে ডি মার্কোর বাড়ানো বলে অবিশ্বাস্য এক সুযোগ মিস করেছেন ইন্টারের আর্জেন্টাইন অধিনায়ক লাউতারো মার্টিনেজ। আক্ষেপ ছিল এসি মিলানেরও। রাফায়েল লেয়াও দুর্দান্ত শট নিয়েছিলেন। তবে সেটা ঠেকিয়ে দেন ইন্টার গোলরক্ষক ইয়ান সমার। ৩৮ মিনিটে মার্কাস থুরামের শট গোলবারে লেগে ফিরে আসে। ৪০ মিনিটেই ফের ইন্টারের ত্রাতা সমার। ক্যালিব্রিয়ার শট ফিরিয়ে দেন তিনি।

বিরতির পর ফিরেই বক্সের বাইরে থেকে দর্শনীয় এক গোল করেন মার্কাস থুরাম। সান সিরোতে তখন ইন্টার সমর্থকরা মেতে উঠেছেন শিরোপার উৎসবে। এরপর এসি মিলান একাধিক সুযোগ তৈরি করেও গোলের খাতা খুলতে পারেনি।

ম্যাচের ৮০ মিনিটে সামু চুকওয়েজের ক্রসে হেড করেন লেয়াও। বল ক্রসবারে লেগে চলে আসে ফুকায়ো তোমোরির সামনে। সেখান থেকে হেডে ব্যবধান কমান এই ইংলিশ ডিফেন্ডার। শেষপর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই শিরোপা উৎসব করে ইন্টার।

৩৩ ম্যাচে ইন্টারের পয়েন্ট ৮৬। সমান ম্যাচে দুইয়ে থাকা এসি মিলানের পয়েন্ট ৬৯। পরের পাঁচ ম্যাচ জিতলেও এসি মিলানের পয়েন্ট হবে ৮৪। ইন্টারকে টপকে যাওয়ার আর সম্ভাবনা থাকছে না এসি মিলানের। নিজেদের ২০তম লিগ শিরোপার উৎসব তাই গতকাল থেকেই শুরু করেছে নেরাজ্জুরিরা।