রাষ্ট্রপতির সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সৌজন্য সাক্ষাৎ


editor প্রকাশের সময় : ০৯/০৫/২০২৪, ৭:১৪ অপরাহ্ণ /
রাষ্ট্রপতির সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক
রাষ্ট্রপতি ও সব বিশ্ববিদ্যালয়ের আচার্য মোহাম্মদ সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি (এপিইউবি)।

বৃহস্পতিবার (৯ মে) এপিইউবির সভাপতি শেখ কবির হোসেনের নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গবভনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সমস্যা ও সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরা হয়। বিশেষ করে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ডিগ্রির অনুমোদন, অলাভজনক উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বেসরকারি বিশ্ববিদ্যালয়কে করের আওতামুক্ত করা, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের মতো বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি অন্তর্ভুক্ত করার বিষয়ে আচার্যের দিকনির্দেশনা ও সহযোগিতার অনুরোধ জানান প্রতিনিধিদল।

চলমান সমস্যা ও আগামী সম্ভাবনার বিভিন্ন দিক গুরুত্ব দিয়ে শোনেন এবং সম্ভাব্য সব ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেন রাষ্ট্রপতি।

প্রতিনিধিদল অন্য সদস্যরা হলেন– সাধারণ সম্পাদক ড. কাজী আনিস আহমেদ, জয়েন্ট সেক্রেটারি (জেনারেল) ইশতিয়াক আবেদিন, ট্রেজারার অধ্যাপক কেবিএম মঈন উদ্দিন চিশতি, চিশতি, সদস্য অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহ, সদস্য (কার্যনির্বাহী পরিষদ) আবদুল হাই সরকার এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান তামারা আবেদ।