সিডনি মাতালেন ফারিয়া


editor প্রকাশের সময় : ০৯/০৫/২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ণ /
সিডনি মাতালেন ফারিয়া

বিনোদন ডেস্ক
অস্ট্রেলিয়ার সিডনিতে প্রবাসী বাংলাদেশিদের বিনোদনে মাতিয়েছেন ঢাকাই সিনেমার অভিনেতা জায়েদ খান, বড় পর্দার নায়িকা নুসরাত ফারিয়া ও জনপ্রিয় সংগীতশিল্পী প্রতীক হাসান। গত রোববার সিডনির ক্যাম্পসিতে আয়োজিত ‘বৈশাখী আড্ডা’ অনুষ্ঠানে নাচ-গান পরিবেশন করেন তাঁরা।

সিডনির মেঘলা দুপুরে শুরু হয় বৈশাখী আড্ডা অনুষ্ঠানটি। আয়োজনের শুরুতে প্রবাসী বাংলাদেশিদের গান শুনিয়েছেন সংগীতশিল্পী প্রতীক হাসান। তাঁর কণ্ঠে জনপ্রিয় বাংলা গান উপভোগ করেন উপস্থিত প্রবাসী বাংলাদেশিরা। অনুষ্ঠানটি খুবই গোছানো ও সুন্দর হয়েছে বলে জানিয়েছেন প্রতীক হাসান।

তিনি বলেন, ‘সিডনিতে এবারই প্রথম গান গেয়েছি। দর্শকেরা গানের সঙ্গে গলা মিলিয়েছেন। খুব ভালো অনুষ্ঠান হয়েছে। আয়োজকদের বিশেষ ধন্যবাদ।’ এরপর দর্শকদের জমকালো নাচের পরিবেশনা উপহার দেন ঢাকাই সিনেমার নায়িকা নুসরাত ফারিয়া।

সিডনিতে নুসরাত ফারিয়া ও জায়েদ খান।  ছবি : নুসরাত ফারিয়ার ফেসবুক থেকে
সিডনিতে নুসরাত ফারিয়া ও জায়েদ খান। ছবি : নুসরাত ফারিয়ার ফেসবুক থেকে

অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিদের ভরপুর বিনোদন দিয়েছেন জায়েদ খান। এ সময় তিনি ঢাকাই সিনেমার বিভিন্ন গানে দলীয় নাচ পরিবেশন করেন। ফাঁকে ফাঁকে দর্শকের সঙ্গে মেতেছেন হাস্যরসালাপে। তারপর দর্শকের অনুরোধে দিয়েছেন তাঁর ভাইরাল ডিগবাজি।

তবে তিনি খুব মজার একজন বিনোদনকর্মী এবং ইন্টারনেটে ভাইরাল ভিডিওর চেয়ে সামনাসামনি তিনি অনেক ব্যতিক্রম বলে মন্তব্য করেন অনুষ্ঠানে আগত প্রবাসী বাংলাদেশি দর্শকেরা। অনুষ্ঠান উপভোগ শেষে প্রবাসী বাংলাদেশি ড্যানিয়াল নাহিন বলেন, ‘খুবই “রিফ্রেশিং” একটা অনুষ্ঠান ছিল। প্রতীক হাসানের গান শুনে মনটা শীতল হয়েছে, আর নুসরাতের নাচে হয়েছি চাঙা।’

 

দর্শকের একাংশ
দর্শকের একাংশপ্রথম আলো

অন্যদিকে সিডনিতে ভ্রমণের অভিজ্ঞতা নিয়ে প্রথম আলোকে জায়েদ খান বলেন, ‘আমি যেখানেই যাই, সেখানেই ভালোবাসা পাই। সিডনিতেও আমার অনেক ভক্ত রয়েছেন, তাঁদের ভালোবাসা পেয়েছি। সুন্দর একটি অনুষ্ঠান ছিল। সিডনি ঘুরে দেখেছি, চমৎকার পরিবেশ।’

এর আগে অস্ট্রেলিয়ার মেলবোর্নে আরেকটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। আপাতত সিডনিতে ঘুরে বেড়াচ্ছেন এই তিন শিল্পী। ১০ মে দেশে ফিরে আসার কথা রয়েছে তাঁদের।

প্রতীক হাসান
প্রতীক হাসানআকাশ দে

বৈশাখী আড্ডার আয়োজন করে সিডনির বাংলাদেশি সাংস্কৃতিক সংগঠন ফাগুন হাওয়া। অনুষ্ঠান আয়োজন নিয়ে আয়োজক সংগঠনের কর্ণধার বাংলাদেশি নারী তিশা তানিয়া বলেন, ‘ঘরোয়া আয়োজনে প্রথম যাত্রা শুরু হয়েছিল আমাদের বৈশাখী আড্ডার।

সেই আড্ডা এখন অনেক বড় আকারে আয়োজিত হয়েছে। শুরুতে অনেক শঙ্কা ছিল মনে, কিন্তু সবার ভালোবাসা আর সহযোগিতায় একটি সফল অনুষ্ঠান হয়েছে।’