বীর মুক্তিযোদ্ধা কবি আব্দুল মান্নান আর নেই 


editor প্রকাশের সময় : ১৩/০৩/২০২৪, ১০:১১ অপরাহ্ণ /
বীর মুক্তিযোদ্ধা কবি আব্দুল মান্নান আর নেই 

জামালপুর ও শেরপুর সংবাদদাতা।। সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে  চলে গেলেন শেরপুরের শ্রীবরদী  উপজেলার গোসাইপুর ইউনিয়নের গিলাগাছা গ্রামের মহান মুক্তিযুদ্ধের রণাঙ্গনের  সাহসী  বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা, কবি ও লেখক মো আব্দুল মান্নান।

১২ ই মার্চ মঙ্গলবার বিকেল ৩,৩০ মিনিটের সময় রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন( ইন্না……. রাজিউন)। মৃত্যুকালে  তার বয়স হয়েছিল প্রায়  ৭০ বছর তিনি স্ত্রী, তিন পুত্র ও ২ কর্ণ্যা সহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন  ।

বর্ণাঢ্য  কর্মজীবনে তিনি কৃষি বিভাগের উপসহকারী কৃষি কর্মকর্তা হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে গেছেন। সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে তিনি বিশেষ অবদান রাখেন। কবিতা ও বিভিন্ন  উপন্যাস  লিখেন

তিনি।

১৩ ই মার্চ বুধবার বাদ জোহর দুপুর ২,৩০ মিনিটের সময় গিলাগাছা তালুকদার বাড়ি  সংলগ্ন ঈদগাহ মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হয় ।  পরে রাষ্ট্রীয় ভাবে গার্ড  অব অনার  প্রদান শেষে তাকে পারিবারিক  কবরস্থানে  দাফন করা হয়।

শ্রীবরদী  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনিন।

মরহুমের জানাজার নামাজে শেরপুর ৩ আসনের সরকারদলীয় সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধারএডিএম  সন্তান শহিদুল ইসলাম, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জুয়েল আকন্দ, থানার অফিসার ইনচার্জ  ওসি কাইয়ুম খান সিদ্দিকী , উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আমিনুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহ জামাল আশিক,  উপজেলা মুক্তিযোদ্ধা  সংসদ সন্তান কমান্ডের সভাপতি  শাকের মুহম্মদ আব্দুল্লাহ দানা,  সাধারণ সম্পাদক আসাদুজ্জামান প্রিন্স , গোসাইপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো নুরল ইসলাম ,  সাবেক ইউপি চেয়ারম্যান মো আল-আমিন,  আওয়ামী লীগ নেতা সালাউদ্দিন সালেম, অ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী, জাহিদুল ইসলাম জুয়েল সহ পরিবারের সদস্য, রণাঙ্গনের  সাথী বীর মুক্তিযোদ্ধা,  স্থানীয় এলাকাবাসী   সহ ধর্মপ্রাণ মুসল্লীরা উপস্থিত ছিলেন।

মরহুমের  অকাল মৃত্যুতে  শেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো হুমায়ুন কবির রুমান, শেরপুর জেলা  মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু সালেহ মো নুরুল ইসলাম হিরো , শ্রীবরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল মিয়া, শেরপুর সদর উপজেলা পরিষদের  সাবেক চেয়ারম্যান মো ইলিয়াজ উদ্দিন চেয়ারম্যান, দৈনিক তথ্য ধারার সম্পাদক জাহাঙ্গীর আলম খান এটম, শেরপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো মেরাজ উদ্দিন,  শ্রীবরদী  প্রেস ক্লাব সভাপতি রেজাউল করিম বকুল, সাধারণ সম্পাদক তারেক মুহম্মদ আব্দুল্লাহ রানা, লোকাল বয়েজের প্রতিষ্ঠাতা পরিচালক এজেড রুমান,  গোসাইপুর ইউনিয়নের  সাংবাদিক ও মানবাধিকার কর্মী রোমান খান গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত  পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।