দেশি মুরগি ৬০০, বেগুনের সেঞ্চুরি


editor প্রকাশের সময় : ১৭/০৩/২০২৪, ৫:১৭ অপরাহ্ণ /
দেশি মুরগি ৬০০, বেগুনের সেঞ্চুরি

নিজস্ব সংবাদদাতা রাজু।।রংপুরের বাজারে সপ্তাহের ব্যবধানে আরও বেড়েছে মুরগির দাম। সেইসঙ্গে দাম বেড়েছে মুগডাল, শসা, লেবু, রসুন, কাঁচামরিচ ও বেগুনের। তবে কমেছে শিম, ঢ্যাড়স, পটল ও লাউয়ের দাম। এছাড়া অপরিবর্তীত রয়েছে চাল, তেল, ডাল ও মাছের বাজার।

রংপুর নগরীর বিভিন্ন বাজারে দেখা যায়, চিকন বেগুন ৫০ টাকা কেজি দরে বিক্রি হলেও সেঞ্চুরি হাঁকিয়েছে গোল ও মাঝারি (খটখটিয়া) বেগুন। সপ্তাহের ব্যবধানে ৭০-৮০ টাকা থেকে বেড়ে গোল বেগুন ১০০ এবং মাঝারি (খটখটিয়া) বেগুন ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহের মতো প্রতিকেজি টমেটো ৩৫-৪০ টাকা, গাজর ২৫-৩০ টাকা, পেঁপে ২৫-৩০ টাকা, শসা ৬০-৭০ টাকা, ভারত থেকে আমদানি করা সজনে ১৬০-১৮০ টাকা, উস্তে ৯০-১০০ টাকা, মটরশুটি ৫৫-৬০ টাকা, লেবু প্রতিহালি ২৫-৩০ টাকা থেকে বেড়ে ৩৫-৪০ টাকা, শুকনা মরিচ ৪৮০-৫০০ টাকা, প্রতিপিস লাউয়ের (আকারভেদে) দাম কমে ৩০-৩৫ টাকা, ধনিয়া পাতা ২০ টাকা, কাঁচকলা প্রতিহালি দাম ২৫-৩০ টাকা, প্রতিকেজি মিষ্টিকুমড়া ৩০-৩৫ টাকা, শিম ৫০-৬০ টাকা থেকে কমে ৩৫-৪০ টাকা, ঢ্যাড়স ১৪০ টাকা থেকে কমে ৮০ টাকা, পটল ১২০ টাকা থেকে কমে ৮০ টাকা, বাঁধাকপি প্রতিপিসের দাম ১৫-২০ টাকা টাকা, ফুলকপি ২৫-৩০ টাকা থেকে বেড়ে ৪০-৫০ টাকা, দেশি রসুন ১৩০-১৪০ টাকা থেকে বেড়ে ১৫০-১৬০ টাকা, ভারতীয় রসুন ২২০-২৪০ টাকা, আদা ২২০-২৪০ টাকা এবং সবধরনের শাকের আঁটির দাম ১৫ থেকে ২৫ টাকা। খুচরা বাজারে প্রতিকেজি দেশি পেঁয়াজ ৯০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৭০-৮০ টাকায় বিক্রি হচ্ছে।

মুলাটোল আমতলা বাজারে, রমজানে গোল মাঝারি সাইজের বেগুনের চাহিদা বেড়ে যায়। সরবরাহ অনুযায়ী চাহিদা বেশি থাকায় দাম গত সপ্তাহের তুলনায় বেড়েছে। বাজারে গরুর মাংস ৬৮০ থেকে ৭২০ টাকা এবং খাসির মাংস ৮০০-১০০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সপ্তাহের ব্যবধানে ব্রয়লার ও দেশি মুরগির দাম বেড়েছে। বাজারে দেশি মুরগির সরবরাহ অনেক কমে গেছে চাহিদা অনুযায়ী সরবরাহ কম থাকলে দাম বাড়বে এটাই স্বাভাবিক।