জামায়াত নেতা এ টি এম আজহারসহ ১১ জনের কারাদণ্ড


editor প্রকাশের সময় : ২১/০৫/২০২৪, ৭:২০ অপরাহ্ণ /
জামায়াত নেতা এ টি এম আজহারসহ ১১ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মতিঝিল থানার নাশকতার মামলায় জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলামসহ ১১ জনের দুই বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে প্রত্যেককে উভয় ধারায় ১ হাজার টাকা করে জরিমানা করা হয়। মামলায় আদালত সাতজনকে বেকসুর খালাস দেন। মঙ্গলবার (২১ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত অন্য আসামিরা হলেন—মোবারক হোসেন, হাসান আল মামুন, আবু তাহের মেজবাহ, মো. জাহাঙ্গীর, মো. ইব্রাহিম, সাইফুল ইসলাম, মো. জরিপ, আবুল কাশেম, আশরাফুজ্জামান ও মো. রেদুয়ান।

এটিএম আজহারুল ইসলামের আইনজীবী আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, দণ্ড­বিধির পৃথক দুই ধারায় এ কারাদণ্ডের আদেশ দেন আদালত। এক ধারায় দেড় বছর ও আরেক ধারায় ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

আদালত সূত্র জানায়, রায় ঘোষণার সময় যুদ্ধাপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আজহারুলকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

রায় শেষে তাকে সাজা পরোয়ানাসহ কারাগারে ফেরত পাঠানো হয়। আর সাজাপ্রাপ্ত ১০ আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। উল্লেখ্য, ২০১০ সালের নভেম্বর মাসে নাশকতার অভিযোগে মতিঝিল থানায় মামলাটি করা হয়।