হত্যা মামলার আসামী ১০ বছর পর আসামী


Arif Hossain প্রকাশের সময় : ০৯/০২/২০২৩, ৭:৩৭ অপরাহ্ণ /
হত্যা মামলার আসামী ১০ বছর পর আসামী

কুমিল্লার দাউদকান্দিতে প্রকাশ্যে হত্যাকান্ডের ঘটনায় মামলার পলাতক আসামী দীর্ঘ দশ বছর পর র‌্যাব-১১’র হাতে গ্রেফতার হয়েছে। গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বুধবার (৯ ফেব্রুয়ারি) ভোরে দাউদকান্দি থানাধীন পশ্চিম মাইজপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

বুধবার র‌্যাব-১১’র মিডিয়া অফিসার সহকারী পরিচালক মো. রিজওয়ান সাঈদ জিকুর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত আসামী আবু তাহের (২৮) কুমিল্লার দাউদকান্দি থানাধীন সবজিকান্দি গ্রামের মো. মোস্তাক মিয়ার ছেলে।

উল্লেখ্য, গত ২০১৩ সালের আগষ্ট মাসে গ্রেফতারকৃত আসামী আবু তাহের দাউদকান্দি থানা এলাকায় একটি প্রকাশ্যে হত্যাকান্ড ঘটায়। উক্ত পাশবিক ও নৃশংস হত্যাকান্ডের ঘটনাটি বিভিন্ন পত্র পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে কুমিল্লাসহ সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। উক্ত ঘটনায় কুমিল্লার দাউদকান্দি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মামলার পর থেকে সে দীর্ঘ ১০ বছর যাবত কৌশলে আত্মগোপনে থেকে বিভিন্ন অপরাধ কর্মকান্ড করতে থাকে। এর ফলে আবু তাহের এর বিরুদ্ধে বিজ্ঞ আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা জারী হয়। এরই প্রেক্ষিতে আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব-১১।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী আবু তাহের বর্ণিত হত্যাকান্ডের সাথে নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। সে একজন পেশাদার অপরাধী। তার বিরুদ্ধে কুমিল্লার দাউদকান্দি থানায় ১টি মাদক মামলা, ১টি অস্ত্র মামলা, ১টি দ্রুত বিচার আইনে মামলা, নিয়মিত ধারায় ১টি মামলা রয়েছে এবং মেঘনা থানায় নিয়মিত ধারায় ৩টি মামলা রয়েছে।