সোনারগাঁয়ে হরতালের বিএনপির মিছিল অগ্নিসংযোগ


Sokal Pratidin প্রকাশের সময় : ২৯/১০/২০২৩, ৪:২২ অপরাহ্ণ /
সোনারগাঁয়ে হরতালের বিএনপির মিছিল অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হরতালের সমর্থনে রাত থেকে একাধিক মিছিল, সড়ক অবরোধ ও সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করেছে বিএনপির নেতাকর্মীরা।

রোববার (২৯ অক্টোবর) বিএনপির ডাকা হরতালের সমর্থনে দলের নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের নির্দেশে এসব মিছিল করে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

জানা যায়, রাতে উপজেলার ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুরে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে উপজেলা বিএনপির নেতাকর্মীরা। এসময় সড়কে টায়ার জ্বালিয়ে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে তারা।

রোববার দুপুরে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে হরতালের সমর্থনে মিছিল, সড়ক অবরোধ ও সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করে বিএনপির নেতারা। পরে পুলিশ এসে তাদের ধাওয়া দিলে তারা সরে যায়।

সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান জানান, দলের ডাকা হরতালের সমর্থনে সোনারগাঁজুড়ে আমাদের নেতাকর্মীরা কর্মসূচী পালন করছেন। রাত থেকে আমরা সক্রিয় আছি। এ ছাড়া সাধারণ মানুষও আমাদের হরতালে সমর্থন দিয়েছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানান, মহাসড়কে তারা টায়ার জ্বালিয়ে অবরোধের চেষ্টা করেছিল, পুলিশ খবর পেয়ে যাবার আগেই তারা সরে যায়। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।