সোনারগাঁয়ে উত্তর ষোলপাড়া এলাকায় ড্রেজারের পাইপ বসানোকে কেন্দ্র করে আদালতে মামলা


Munna প্রকাশের সময় : ১৫/১২/২০২৩, ৯:১৩ অপরাহ্ণ /
সোনারগাঁয়ে উত্তর ষোলপাড়া এলাকায় ড্রেজারের পাইপ বসানোকে কেন্দ্র করে আদালতে মামলা
স্টাফ রিপোর্টারঃসোনারগাঁও পৌরসভার উত্তর ষোলপাড়া ৫নং ওয়ার্ডে ড্রেজারের পাইপ বসানোকে কেন্দ্র করে হাজী সুলতান আহমেদ ও আবুল গং এর মধ্যে পূর্ব শত্রুতার জের ধরে ৬জনকে আসামি করে ৭/১২/২০২৩ তারিখে নারায়ণগঞ্জ জেলা আদালতে একটি পিটিশন মামলা দায়ের করেন।যার  মামলার নং ১০৪১/ ২০০২৩
আসামীরা হলেন উত্তর ষোলপাড়ার ১নং আবুল হোসেন (৩৫)পিতা মৃত আসন আলী।২নং মজিবর (৪৫) পিতা মৃত ইয়াকুব আলী। ৩নং শামীম (২৫)পিতা মৃত মিন্নত আলী। ৪নং ইয়াসিন (২৭)পিতা মোঃ নূরুল ইসলাম।৫নং জুয়েল( ৪২) পিতা মৃত হাশেম গাজী। ৫নং নিঝুম (২৫) পিতা মৃতঃ হাশেম তাদের সবারই গ্রাম উত্তর ষোলপাড়া পোঃ-সোনারগাঁ পৌরসভা থানা -সোনারগাঁ জেলা-নারায়ণগঞ্জ।
আদালত সূত্রে জানা যায়,সোনারগাঁ পৌরসভার ৫নং ওয়ার্ডে উত্তর ষোলপাড়া গ্রামের পিতা মৃতঃ জাফর আলী মেম্বারের ছেলে হাজী সুলতান  আহমেদ( ৫৮)তার বাবার পত্রিক সূত্রে পাওয়া সি এস ও এস এ -৩ টি দাগে বাড়ি ও নাল জমির সম্পত্তির সম্পূর্ন মালিক মোট প্রায় ৪১৩:৭৫শতাংশ জায়গা-জমি রয়েছে।তার বসত বাড়ি ও জমির উপর দিয়ে প্রতিবেশী আবুলগং জোড় খাটিয়ে  পৃর্ব শত্রুতার জের ধরে ড্রেজারের পাইপ লাইন বসিয়ে অন‍্যত্র বালু ফেলার কাজ করে যাচ্ছে।
 গত ২/১২/২০২৩ তারিখ রোজ শনিবার সকাল ১০:০০ঘটিকার সময় আমার বসত বাড়ীর উপর দিয়ে অবৈধ ভাবে ড্রেজার পাইপ বালু ভরাটের জন‍্য নিয়ে গেলে আমি  আবুলগংকে বাধা দিলে তারা বাধানা মেনে  তাদের মূল উদ্দেশ্য জায়গা -জমি দখলের পায়তারায়  তাদের সংঙ্গবদ্ধ দল আমাদেরকে বিভিন্ন ভাবে প্রাণনাশের হুমকি -ধামকি ও ভয় -ভীতি দেখিয়ে যাচ্ছে।
ফলে আমাদের নিরাপত্তার আশংকায় আমরা কোন উপায়ান্তর না দেখিয়া আইনের আশ্রয় নিতে বাধ‍্য হয়েছি এবং কোন ধরনের জান- মালের ক্ষয় -ক্ষতির আশংকা যাহাতে না হয়, সে দিকে খেয়াল করে আমারা আদালতের সহযোগিতায় বাংলাদেশ দন্ডবিধি ফৌজধারি আইন মোতাবেক ১৪৫ ধারায় নিশেধাজ্ঞা জারির আবেদন করি। যেন কোন অপ্রীতিকর ঘটনা যাহাতে না ঘটে।
এ বিষয়ে আদালত কর্তৃক সোনারগাঁ থানায় একটি তদন্ত চালিয়ে যাচ্ছে।