সাপাহারে জমি দখল চেষ্টার অভিযোগ


editor প্রকাশের সময় : ২৭/০২/২০২৪, ১:২৩ অপরাহ্ণ /
সাপাহারে জমি দখল চেষ্টার অভিযোগ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে একটি বিবাদমান জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে। উপজেলার বাখরপুর মহিষডাঙ্গা এলাকায় এই ঘটনা ঘটেছে। এঘটনায় ২৫ ফেব্রুয়ারি ওই গ্রামের এখলাসুর বাদী হয়ে ৪ জনকে বিবাদী করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ২৫ ফেব্রুয়ারি বিকেলে উপজেলার বাখরপুর মহিষডাঙ্গা গ্রামের সাইফুদ্দিনের ক্রয়কৃত বাখরপুর মৌজায় সোয়া ৮ শতক জমি জোর পূর্বক দখল নেওয়ার চেষ্টা চালায় অভিযুক্তরা। সাইফুদ্দিনের ছেলেরা বিবাদীদের বাধা দিলে অকথ্য ভাষায় গালিগালাজ করে খুন জখমের হুমকি প্রদান করে। এ ঘটনায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য উপজেলার শিতলডাঙ্গা গ্রামের সাবুর উদ্দিনের ছেলে ইসমাইল (৪০) এবং বাখরপুর মহিষডাঙ্গা গ্রামের মৃত নওশাদ আলীর ছেলে সাইম (৪০), নুহুর (৩৫), সেলিম (২৫) কে বিবাদী করে সাপাহার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন সাইফুদ্দিনের ছেলে এখলাসুর।

এখলাসুরের সাথে কথা বলে আরো জানা যায়, উপজেলার বাখরপুর মৌজায় ২০১৩ সালে ওই গ্রামের নওশাদ আলীর কাছে থেকে সোয়া ৮ শতক জমি ক্রয় করে সাপাহার সাব-রেজিষ্ট্রার অফিসে মোঃ সাইফুদ্দিন ও মোসাঃ সিরিনা খাতুন নামে একটি রেজিষ্ট্রি দলিল সম্পাদন হয়। যার দলিল নম্বর ১০২৮। জমি কেনার পর থেকে সাইফুদ্দিন ও তাঁর ছেলেরা ওই জমিতে বিভিন্ন শাক সবজি চাষ আবাদ করে শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল করে আসছেন। জমি বিক্রেতা নওশাদ আলী মারা গেলে তাঁর ওয়ারিশ দাবী করে নওশাদ আলীর বিক্রিত জমি দখলে নেওয়ার চেষ্টা চালায় তাঁর জামাতা এবং সন্তানেরা। এঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ২০২৩ সালের ১৩ ডিসেম্বর এবং পরবর্তীতে ২০২৩ সালের ২৪ ডিসেম্বর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে পৃথক দুইটি মামলা করেন সাইফুদ্দিনের ছেলে একলাসুর। আদালতে মামলা চলমান থাকা স্বত্তেও ওই জমি দখলে নেওয়ার চেষ্টা চালায় মৃত নওশাদ আলীর ওয়ারিশরা বলে অভিযোগ করেন এখলাসুর।

এ বিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, অভিযোগ পাওয়া গেছে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।