সানারপাড় বর্ণালী সংসদের যুগান্তকারী উদ্যোগ


Munna প্রকাশের সময় : ০৪/০৯/২০২৩, ৭:৩০ অপরাহ্ণ /
সানারপাড় বর্ণালী সংসদের যুগান্তকারী উদ্যোগ
নিজস্ব সংবাদদাতা।। 
সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতি ও মাদকসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে যুগান্তকারী উদ্যোগ নিয়েছে ঐতিহ্যবাহী বর্ণালী সংসদ। সামাজিক উন্নয়ন কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা ওই সংসদের কর্মকর্তারা সমাজপতি, মসজিদ কমিটির নেতাকর্মী ও যুবকদের নিয়ে বিভিন্ন উপকমিটি করে
এলাকার অন্যায় অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কার্যক্রম শুরু করেছেন।
সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৪ টায় মধ্য সানারপাড় খালপাড় এলাকায় নিজস্ব কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এসব উদ্যোগের বিষয় জানান বর্ণালী সংসদের মূখপাত্র মো: সুমন মুন্না।
এসময় উপস্থিত ছিলেন, বর্ণালী সংসদের যুবসদস্য মো: আল ইসলাম, মো: জাহাঙ্গীর হোসেন, মো: ইরান হোসেন, মো: সাব্বির আহমেদ, মো: বাপ্পি কাজি ও মো: আরিফসহ প্রমূখ।
এক প্রশ্নের জবাবে বর্ণালী সংসদের মুখপাত্র মো: সুমন মুন্না বলেন,“সংসদের সভাপতি মো: তোফায়েল হোসেন ও সাধারণ সম্পাদক রাজু ইসলামের নির্দেশে এউদ্যোগ গ্রহণ করা হয়েছে। তাদের উদ্যোগ বাস্তবায়নের জন্য এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, যুবকদেরকে নতুন সদস্য বনিয়ে উপ কমিটি গঠন করা হবে।
এসব কমিটির মাধ্যমে এলাকার যুবসমাজকে মাদসক্ত থেকে সঠিক পথে ফিরিয়ে আনা, সুস্থ সাংস্কৃতি চর্চা, খেলা ধুলা ও বিনোদন মূলক কার্যক্রম পরিচলনা করার ব্যবস্থা করা হবে।
তিনি আরো জানান, ”সানারপাড় এলাকাটি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ড ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৬-৬৭  ওয়ার্ড এলাকার অন্তর্ভূক্ত। তাই এই এলাকায় চুরি, ছিনতাই ও মাদকের ভয়াবহতা অনেক বেশি।
প্রশাসনের সহযোগীতা পেলে সমাজ ব্যবস্থার
উন্নতি ও অন্যায় অপকর্মের বিরুদ্ধে বর্ণালী সংসদ তাদের উদ্যোগ বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করবে।”