রূপগঞ্জে বসত বাড়ি ভাংচুর লুটপাট অন্তঃসত্ত্বা নারীসহ আহত – ৩


Munna প্রকাশের সময় : ১৮/১২/২০২৩, ৬:৪২ অপরাহ্ণ /
রূপগঞ্জে বসত বাড়ি ভাংচুর লুটপাট অন্তঃসত্ত্বা নারীসহ আহত – ৩
নিজস্ব সংবাদদাতা।।নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিক্রিত মোবাইল ফেরত চাওয়াকে কেন্দ্র করে ২টি বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এসময় সন্ত্রাসীরা ভাংচুর করে লুটপাট করে ১৫ লাখ টাকার ক্ষতি সাধন করে। গত ১৭ ডিসেম্বর রাতে উপজেলার ভুলতা ইউনিয়নের মাঝিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মাঝিপাড়া এলাকার মোঃ আরিফ মিয়ার ছেলে মোঃ বাদশা মিয়া বাদী হয়ে মাঝিপাড়া এলাকার মামুন মিয়ার ছেলে বায়োজিদ (২৪), সাজ্জাদ (১৮), মিরকুটিরছেও এলাকার শফিকুল ইসলাম সইপ্পার ছেলে আরিফ (২৪), মোঃ  মহির ছেলে মাফিজুল (২৩), হোনাবো এলাকার দুলাল মিয়ার ছেলে শান্ত ওরফে কমল (২৪), মাঝিপাড়া এলাকার মহসিনের ছেলে জিহাদ (১৮), মিরকুটিরছেও এলকার নুরা (২৪), শাহাদাত (২৪), মাহিন (২২), কৈরাবো এলাকার আকতার হোসেনের ছেলে অনিক (২২), মনির হোসেনের ছেলে শাওন (২৪), মাঝিপাড়া এলাকার মোমেন মিয়ার ছেলে ফয়সালসহ (১৮) অজ্ঞাত  আরো ৮-১০ জনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, বিগত ১৫ দিন পূর্বে মাঝিপাড়া এলাকার আরিফ মিয়ার ছেলে বাদশা মিয়া একই এলাকার মামুন মিয়ার ছেলে বায়োজিদের কাছ থেকে ১২ হাজার টাকা দিয়ে  একটি পুরাতন স্মার্ট ফোন ক্রয় করে। বেশ কয়েকদিন মোবাইল ব্যবহার থাকাবস্থায় বায়োজিদ উক্ত মোবাইলটি ফেরত দেওয়ার জন্য বাদশা মিয়াকে বিভিন্ন সময় চাপ সৃষ্টি  ও ভয়ভীতি হুমকি দিয়ে আসছে । পরে গত ১৭ ডিসেম্বর  মাঝিপাড়া এলাকার মাদ্রাসার সামনে বাদশা মিয়াকে একা পেয়ে তার গতিরোধ করে বায়োজিদ ও তার ভাই সাজ্জাদ এলোপাতাড়ি মারধর করে। বাদশা মিয়া কোনো রকম ঘটনাস্থল থেকে পালিয়ে বাড়িতে উঠে। পরে রাতে  সন্ত্রাস বায়োজিদের নেতৃত্বে ২০-২২ সদস্যের এক দল  সন্ত্রাসীরা দেশীয় ধারালো রামদা, দা, চাইনিজ কুড়াল, চাপাতি, ছুরি, লোহার রড, স্টীলের এসএস পাইপ ও লাঠিসোঁটা নিয়ে জোরপূর্বক বাড়িতে প্রবেশ করে বাড়ি ও ঘরে থাকা টিভি, ফ্রিজ, আলমারি, ওয়ার্ড্রপ, সোকেসসহ যাবতীয় আসবাবপত্র ভাংচুর করে। এরপর  বাদশা মিয়ার খালা জাহানারা বেগমের বাড়িতেও ভাংচুর করে। সন্ত্রাসিরা ২টি বাড়িতে ভাংচুর করে নগদ ৬ লাখ ৫৫ হাজার টাকা, সাড়ে ১০ ভরি স্বর্ণালংকার, ৭টি স্মার্ট ফোন লুটে নেয়। এসময় বাড়ি ঘর ভাংচুর ও লুটপাটে বাঁধা দিলে সন্ত্রাসীরা বাদশা মিয়া (২৩), তার বাবা আরিফ (৫০), তার ভাবি ৮ মাসের অন্তঃসত্ত্বা সাদিয়াকে (২১) কুপিয়ে ও এলোপাতাড়ি ভাবে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা জখম করে। স্থানীয়রা তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারি হাসপাতালে ভর্তি করান।
এ ঘটনায় ২টি বাড়িতে  প্রায় ১৫ লাখ টাকা ক্ষতি সাধন হয়েছে।
রূপগঞ্জ থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।