বিশ্ব পরিবেশ দিবসে পুনাক শেরপুরের উদ্যোগে আলোচনা সভা, গাছের চারা বিতরণ এবং জেলাব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন


Sokal Pratidin প্রকাশের সময় : ০৫/০৬/২০২৩, ১০:৫৩ অপরাহ্ণ /
বিশ্ব পরিবেশ দিবসে পুনাক শেরপুরের উদ্যোগে আলোচনা সভা, গাছের চারা বিতরণ এবং জেলাব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

 এসডি সোহেল রানা স্টাফ রিপোর্টার, শেরপুরের উদ্যোগে ৫ জুন আজ বিশ্ব পরিবেশ দিবস। সারা দেশের ন্যায় পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), শেরপুর নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেছে ।

এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘প্লাস্টিক দূষণের সমাধানে সামিল হই সকলে’ এবং স্লোগান হচ্ছে ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ।’ দিবসটি উপলক্ষে (৫ জুন ) পুলিশ লাইন্স মাল্টিপারপাস শেডে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), শেরপুরের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস ও জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জনাব সানজিদা হক মৌ, সভানেত্রী, পুনাক, শেরপুরের সভাপতিত্বে আলোচনা সভা ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম, পুলিশ সুপার, শেরপুর মহোদয়। পরে আলোচনা সভা শেষে অনুষ্ঠানে প্রধান অতিথি মান্যবর পুলিশ সুপার মহোদয় ও সম্মানিত পুনাক সভানেত্রী মহোদয় উপস্থিতি শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ বিতরণ করেন। ‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশগড়ি’ – এই স্লোগানকে সামনে রেখে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) শেরপুরের উদ্যোগে জনাব সানজিদা হক মৌ, সভানেত্রী, পুনাক, শেরপুর মহোদয়ের সভাপতিত্বে জেলাব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম, পুলিশ সুপার, শেরপুর মহোদয়।

পরে পুলিশ লাইন্সে শেরপুর জেলা পুলিশ ও ভলান্টিয়ার ফর বাংলাদেশ শেরপুর জেলার সদস্যদের সহোযোগিতায় বৃক্ষরোপণ করেন মান্যবর পুলিশ সুপার মহোদয় ও সম্মানিত পুনাক সভানেত্রী মহোদয়। একই সময়ে জেলার পাঁচটি থানা এলাকায় শেরপুর জেলা পুলিশ ও ভলান্টিয়ার ফর বাংলাদেশ শেরপুর জেলার সদস্যদের সহোযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে পাঁচ হাজার ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ জেলায় মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন গণহত্যার স্মৃতি বিজড়িত স্থান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রোপণ করার পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

এসময় জনাব মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), শেরপুর; জনাব মোঃ সাইদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), শেরপুর; জনাব তাহমিনা আক্তার, সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিশ), শেরপুর; জনাব মোহাম্মদ আল-মাহমুদ, সহকারী পরিচালক, পরিবেশ অধিদপ্তর, শেরপুর; অধ্যাপক শিব শংকর কারুয়া; জনাব ইমরান হাসান রাব্বী, প্রসিডেন্ট, ভলান্টিয়ার ফর বাংলাদেশ, শেরপুর সহ বিভিন্ন স্কুল কলেজ সম্মানিত শিক্ষক-শিক্ষার্থী এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সম্মানিত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।