নৌকার পালে হাওয়া লাগাতে মাঠে নেমেছে নূর মোহাম্মদ


Munna প্রকাশের সময় : ১০/০৯/২০২৩, ৭:৩৩ অপরাহ্ণ /
নৌকার পালে হাওয়া লাগাতে মাঠে নেমেছে নূর মোহাম্মদ
মোহাম্মদ আসাদ-বকশীগঞ্জ।। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ (বকশীগঞ্জ- দেওয়ানগঞ্জ ) আসনে নৌকার পালে হাওয়া লাগাতে মাঠে নেমেছে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ বিশিষ্ট সমাজসেবক নূর মোহাম্মদ । নির্বাচন সামনে রেখে উঠান বৈঠক,মতবিনিময় সভা এবং ব্যাপক গণসংযোগ করে যাচ্ছেন তিনি ।
বিশাল কর্মী বাহিনী নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন নৌকার পালে হাওয়া লাগাতে ছুটছেন সমান তালে বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ দুই উপজেলাতেই ।
আওয়ামীলীগ সরকারের উন্নয়ন বার্তা প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিয়ে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করছেন ।
সমাজসেবক নূর মোহাম্মদ ৩৫ বছর অধিক সময় ধরে তৃণমূল আওয়ামী লীগের সাথে প্রখ্যাতভাবে জড়িয়ে রাজনীতি করে যাচ্ছেন । এই দীর্ঘ সময় রাজনীতিতে কোনপ্রকার অনিয়ম দুর্নীতি অর্থের বিনিময়ে পক্ষপাতিত্ব করে নাই । একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে সর্ব মহলেই তার সুনাম খ্যাতি রয়েছে । গরীব অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়ে ইতিমধ্যেই নূর মোহাম্মদ সবার মনে স্থান করে নিয়েছে ।
আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি নূর মোহাম্মদ ২০০৩ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন তাঁর দায়িত্ব পালন কালে বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ দুই উপজেলাতে বিশাল কর্মী বাহিনী গড়ে তুলেছেন । বর্তমান তিনি জামালপুর জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষকের দায়িত্ব পালন করে যাচ্ছে ।
আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি সমাজসেবক নূর মোহাম্মদ নিজেস্ব অর্থায়নে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগীতা করে যাচ্ছে , তাঁর মধ্যে ২০০৩ সালে বকশীগঞ্জ উপজেলায় দুইশ টি মসজিদে মাইক বিতরণ , ২০০৪ সালে এক হাজার নলকূপ বিতরণ , ২০০৫ সালে এক হাজার বান ডেউটিন বিতরণ , ২০০৫-৬ সালে ১০ লক্ষদিক গাছের চারা বিতরণ , বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণ, ২০১৭ সালে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে ২৫০০ মন ধানের বীজ বিতরণ, বন্যাদুর্গত পরিবারের মাঝে আর্থিক সাহায্য চলমান , দুস্থ মানুষের বিনামূলক চিকিৎসা সেবা চলমান , গরিব অসহায় ছেলেদের আর্থিক সাহায্য চলমান , শিক্ষার্থীর উচ্চ শিক্ষার খরচ বহন করা চলমান , প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঘর নির্মাণ , ১০০০ শিক্ষার্থীর জন্য উপবৃদ্ধি চালু করা , ৫০০০ ক্ষুদ্র ব্যবসায়িকদের আর্থিক অনুদান ,২০০০ বয়স্ক ব্যক্তিকে ভাতা প্রদান । করোনার সময় ৭৫ লাখ টাকার চাল ডাল,আলু বিতরণ, মেডিকেল কলেজে পড়ুয়া এক ছাত্রকে এককালীন ৭ লাখ টাকা প্রদান এছাড়াও তিনি নিয়মিত গরীব অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা করে মিশে আছেন প্রতিটি মানুষের হৃদয়ে মানুষের ভালোবাসায় তার একমাত্র শক্তি। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সমাজসেবক নূর মোহাম্মদ বলেন, বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং স্মার্ট বাংলাদেশ গড়তে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই।আমি দীর্ঘ ৩৫ বছর অধিক সময় ধরে জনগণকে সাথে নিয়ে জামালপুর-১ আসনের জন্য কাজ করে যাচ্ছি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যদি আমাকে নৌকা প্রতীক দেয় আমি আশা করি জনগণ বিপুল ভোটে নৌকাকে বিজয়ী করবে ইনশাআল্লাহ।জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ (বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ) আসনে বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব আবুল কালাম আজাদ এমপি ও বিশিষ্ট সমাজসেবক নূর মোহাম্মদ কে যৌথভাবে আ.লীগের মনোনয়ন দেয়। তবে শেষ পর্যন্ত বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব আবুল কালাম আজাদকে এককভাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন । সে সময় আলহাজ্ব আবুল কালাম আজাদের পক্ষে সমাজসেবক নূর মোহাম্মদ নির্বাচন করে ।
তৃণমূল থেকে শুরু করে সর্বস্তরের নেতাকর্মীরা মনে করেন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ আসনে নৌকার মাঝি হিসেবে নূর মোহাম্মদকে বেছে নিবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।নৌকার পালে হাওয়া লাগিয়ে জয়ের বন্দরে পৌঁছে দিতে নূর মোহাম্মদ-ই ভরসা তৃণমূলের।