নারায়ণগঞ্জে মহাসড়কে ককটেল বিস্ফোরণ ভাঙচুর, আটক-১৮


Munna প্রকাশের সময় : ০২/১১/২০২৩, ৮:২৩ অপরাহ্ণ /
নারায়ণগঞ্জে মহাসড়কে ককটেল বিস্ফোরণ ভাঙচুর, আটক-১৮

নারায়ণগঞ্জ প্রতিনিধি :-বিএনপির ডাকা তিন দিনের অবরোধের শেষ দিনে নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি কাভার্ড ভ্যান ও একটি ট্রাকে আগুন দেওয়ার সময় চারজনকে এবং সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এলাকায় টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধের চেষ্টার সময় আরও চারজনকে আটক করা হয়েছে পুলিশ। এছাড়াও আড়াইহাজারে তিন পুলিশকে কুপিয়ে জখম করার ঘটনায় জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মাশুকুল ইসলাম রাজীবসহ ১০ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে  সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাদানীনগর এলাকায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মামুন মাহমুদ এর নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করে টায়ারে অগ্নিসংযোগ করে বিক্ষোভ মিছিল করে। এ সময় পুলিশ সিদ্ধিরগঞ্জ  থানা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক টি এইচ তোফা সহ চারজনকে আটক করে। বিএনপির কর্মীরা সড়ক অবরোধ করলে যানচলাচলে ব্যাঘাত ঘটে। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে পৌছালে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে উভয় পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।
সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, এ ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছেন।
অপরদিকে, অবরোধকারীরা সকাল ৮টার দিকে কাঁচপুর সাজেদা হাসপাতালের সামনের এলাকায় বিক্ষোভ মিছিল করে সরকার বিরোধী শ্লোগান দেয়, এবং গাড়ি ভাংচুর করে।
একই দিন সকাল সোয়া ৬টার দিকে রূপগঞ্জ উপজেলার নলপাথার এলাকায় এশিয়ান হাইওয়েতে (ঢাকা বাইপাস) একটি কাভার্ডভ্যান ও একটি ট্রাকে আগুন দেওয়া হয় অবরোধকারীরা। এসময় পুলিশ ঘটনাস্থলে পৌঁঁছে ধাওয়া দিয়ে ছাত্রদলের চার সাবেক নেতাকে আটক করেছে বলে জানান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (গ-সার্কেল) আবির হোসেন।
এ পুলিশ কর্মকর্তা জানান, বিএনপির কয়েকজন নেতা এশিয়ান হাইওয়েতে অবস্থান নিয়ে টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে এবং সড়কে চলাচলকারী কয়েকটি গাড়ি ভাঙচুর করে। তারা একটি কাভার্ড ভ্যান ও একটি ট্রাকে আগুন ধরিয়ে দেয়। পুলিশ তৎক্ষণাৎ সেখানে গিয়ে তাদের ছত্রভঙ্গ করতে শটগান থেকে গুলি ছোড়ে। পরে পুলিশ ও স্থানীয়রা মিলে যানবাহন দু’টির আগুন নেভায়।
একই দিন ভোরে আড়াইহাজারে তিন পুলিশকে কুপিয়ে জখমের ঘটনায় রাজধানীর গুলশানের পাঁচ তারকা একটি হোটেল থেকে রাজীবসহ ১০ জনকে গ্রেফতার করে র‌্যাব-১১’র সদস্যরা।
বিএনপির ১০ নেতাকর্মী আটকের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১১’র ধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা বলেন, আড়াইহাজারে নাশকতার ঘটনায় রাজধানী থেকে ১০ জনকে আটক করা হয়েছে। নাশকতাকারী যেই হোক না কেন, তাকে  আমরা খুঁজে বের  করে আইনের আওতায় আনার চেষ্টা করছি। যেকোনো অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে আমরা কাজ করছি। সাধারণ মানুষের জানমাল রক্ষায় র‌্যাব সর্বদা সচেষ্ট রয়েছে।