নারায়ণগঞ্জে নাশকতার অভিযোগে বিএনপির ২৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


Munna প্রকাশের সময় : ৩০/১০/২০২৩, ৬:১২ অপরাহ্ণ /
নারায়ণগঞ্জে নাশকতার অভিযোগে বিএনপির ২৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক।
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ও রূপগঞ্জে নাশকতার অভিযোগে বিএনপির ২৩৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে। গত রবিবার (২৯ অক্টোবর) বিকালে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) মহিবুল্লাহ এবং রূপগঞ্জে ছাত্রলীগ নেতা আবু বকর বাদী হয়ে এ দুইটি মামলা করে।
মামলা সূত্রে জানা যায়, গত ২৮ অক্টোবর রাতে সোনারগাঁয়ের কাঁচপুরে ককটেল বিস্ফোরণ, সড়কে প্রতিবন্ধকতা, অগ্নিসংযোগ ও নাশকতার অভিযোগে বিএনপির ৮৫ নেতাকর্মীর নাম উল্লেখ ও ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলাটি করা হয়। এ মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানকে প্রধান আসামি করা হয়।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, সোনারগাঁ থানার ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত মামলায় এজাহারনামীয় আসামিদের ধরতে পুলিশ কাজ করছে।
অপরদিকে, রূপগঞ্জে মহাসড়কে নাশকতার অভিযোগে বিএনপির ৭৪ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।
মামলা সূত্রে জানা যায়, গত ২৮ অক্টোবর রাতে বিবাদীরা ঢাকা-সিলেট মহাসড়কে আগুন ধরিয়ে বিক্ষোভ করার সময়ে ছাত্রলীগ নেতা আবু বকরকে মোটরসাইকেল থেকে নামিয়ে মারধর করেন। এছাড়াও তার ব্যবহৃত মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। পালানোর সময় আসামিরা চারটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে।
আসামিদের মধ্যে রয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মনির ও মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল হক রিপন, বিএনপি নেতা সায়েম, যুবদল নেতা সারোয়ার সজীব ও জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসানসহ ৭৪ জন।
নারায়ণগঞ্জ সিনিয়র সহকারী পুলিশ সুপার (গ-সার্কেল) আবির হোসেন বলেন, গত রাতে মহাসড়কে আগুনের ঘটনায় রূপগঞ্জ থানায় ৭৪ জনকে আসামি করে মামলা করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।