নওগায় আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্য গ্রেফতার


Munna প্রকাশের সময় : ১২/০২/২০২৩, ১২:২৫ পূর্বাহ্ণ /
নওগায় আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্য গ্রেফতার

নওগা প্রতিনিধি

নওগাঁয় ৫ শত মন ধান বোঝাই ট্রাক ডাকাতির সাথে জড়িত আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়। শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নওগাঁর পুলিশ সুপার রাশিদুল হক।

গ্রেফতারকৃতরা হলেন, ডাকাত দলের মূল হোতা আলমগীর হোসেন (৩৯), ট্রাক চালক ফিরোজ কাজী (২৭), নওগাঁ জেলার বদলগাছী উপজেলার দক্ষিণ পারিচা গ্রামের মৃত তাজিম উদ্দিনের ছেলে মিলন হোসেন শান্ত (৩৬), একই উপজেলার চকগপি গ্রামের মৃত মজা মণ্ডলের ছেলে ফিরোজ মন্ডল (৫২), আত্রাই উপজেলার ভর তেতুলিয়া গ্রামের মৃত আজিম মণ্ডলের ছেলে লিটন মন্ডল (৩৫), বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার শ্রীপুর গ্রামের আবু সাইদ মন্ডল এর ছেলে মামুন মন্ডল ওরফে গদা (৩৫) ও জয়পুরহাট সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে নুর আলম (৩৫)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক বলেন, গত ৯ ফেব্রুয়ারি রাত আনুমানিক ৯ টার দিকে ফেরিঘাট থেকে পাঁচ শত মন ধান বোঝাই একটি ট্রাক সহ (যার মূল্য ৫৬ লক্ষ টাকা) মহাদেবপুর থানার নওহাটা মোড়ে শামসুল হক অটো রাইস মিলের আরেকটি ট্রাক নীলফামারীর উদ্দেশ্য রওনা দেয়। ধান বোঝাই ট্রাক নিয়ে আনুমানিক রাত ১১ টায় বদলগাছী থানাধীন জিধিরপুর মৌজার হর্টিকালচার দক্ষিণে বদলগাছীগামী পাকা রাস্তার উপর পৌঁছালে পিছন দিক থেকে নীল রঙের ৩ টনী এসএমএল একটি ট্রাক ধান বোঝাই ট্রাককে ওভারটেক করে ট্রাক থেকে ধান পড়ে যাচ্ছে বলে গাড়ি থামতে বলে।

ড্রাইভার গাড়ির গতি কমিয়ে দাড়িয়ে গেলে সঙ্গে সঙ্গে ৮/৯ জনের একটি ডাকাত দল তাদের দেশিয় অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে। ছুরি-চাকু দেখিয়ে নগদ ৮ হাজার টাকা সহ ধান বোঝাই ট্রাক ও তাদের ডাকাতি কাজে ব্যবহৃত ট্রাক নিয়ে চলে যায়।

উক্ত ডাকাতির ঘটনার পরপরই ডাকাতদের সনাক্তকরন, গ্রেফতার, লুণ্ঠিত ট্রাক, ধান ও নগদ পাঁচ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তি জিপিএস ট্র্যাকার ব্যবহার করে ৯ ফেব্রুয়ারি রাত হতে ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা পর্যন্ত দুপচাঁচিয়া, আদমদীঘি, জয়পুরহাট, আক্কেলপুর ও বদলগাছী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেপ্তার এবং ধান বোঝাই ট্রাক, নগদ পাঁচ হাজার টাকা সহ সর্বমোট ৭০ সত্তর লক্ষ ৫ হাজার টাকা মুল্যের মালামাল উদ্ধার করেছে পুলিশের চৌকস টিম।

পুলিশ সুপার আরও বলেন, আরও কিছু তথ্য সংগ্রহের সার্থে আসামিদের বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হবে।