চাঁদপুর-৪ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় হকার্সলীগের সভাপতি রনি


Sokal Pratidin প্রকাশের সময় : ২৪/১১/২০২৩, ৭:২৪ অপরাহ্ণ /
চাঁদপুর-৪ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় হকার্সলীগের সভাপতি রনি

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী হকার্সলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি লিয়াকত হোসেন খান রনি। সম্প্রতি ঢাকার বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামীলীগের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে তা জমা দিয়েছেন। দলীয় সভানেত্রী শেখ হাসিনা তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনের বিষয়টি বিবেচনা করে তাকে মনোনীত করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।
গনমাধ্যম কর্মীদের সাথে একান্ত সাক্ষাৎকারে লিয়াকত হোসেন খান রনি বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। আমার সহোদর দুইভাই, দুই চাচাতো ভাই ও চাচাসহ আমার বাড়িতে ১২ জন মুক্তিযোদ্ধা রয়েছেন। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদের্শে দীক্ষিত, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী। আমি দীর্ঘ ৪০ বছর যাবৎ ছাত্র ও যুব রাজনীতি থেকে শুরু করে বর্তমানে বাংলাদেশ আওয়ামী হকার্সলীগের সভাপতির দায়িত্ব পালন করছি। মানুষের জন্য কাজ করা প্রধানত: স্বল্প পুঁজির মাধ্যমে ফুটপাতে খেটে খাওয়া হকার্সদের সুখে-দু:খে পাশে থেকে তাদের কল্যানে কাজ করে দলের প্রতি দায়বদ্ধতা, দলের আদর্শ বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে সার্বক্ষনিক সাংগঠনিক কার্যক্রমে নিজেকে নিয়োজিত রেখেছি।
তিনি বলেন, দলের দুর্দিনে ৭৫ পরবর্তী অর্থাৎ আওয়ামীলীগ বিরোধী দলে থাকা অবস্থায় আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় ছিলাম। ১/১১-এ নেত্রীর মুক্তির আন্দোলনে জোরালো ভুমিকা পালন করেছি। হামলা-মামলায় নির্যাতিত হয়েও দলের হাল ধরে রেখেছি। আমি ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আমার এলাকায় আওয়ামীলীগের মনোনয়ন চেয়ে ছিলাম। না পেয়ে দলীয় প্রার্থীর নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারনায় নিয়োজিত ছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী, দলীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনা আওয়ামীলীগের তৃনমূল নেতা-কর্মীদের সহ সকল এলাকার জনগণের খোঁজ-খবর রাখেন। আমি মনে করি ২০২৪ সালের ৭ জানুয়ারীর জাতীয় সংসদ নির্বাচনে আমি চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে নির্বাচন করবো ইনশাআল্লাহ।
এসময় তিনি আরো বলেন, দেশের জনগণের প্রতি আমার অনুরোধ থাকবে বিশ্ব মানবতার জননী, বাংলাদেশের উন্নয়নের কারিগর, কৃষক-শ্রমিক, অসহায় গরীব-দু:খী মানুষের উন্নয়নের আশ্রয়স্থল, স্মার্ট বাংলাদেশ তৈরির রূপকার, জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে নৌকা প্রতীকে ভোট দিয়ে পুনরায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব দিয়ে জাতীয় উন্নয়নের অসমাপ্ত কাজ করার সুযোগ দিন।