এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের পিঠা উৎসব


Arif Hossain প্রকাশের সময় : ০৬/০২/২০২৩, ৮:৩৬ অপরাহ্ণ / ০ Views
এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের পিঠা উৎসব

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জে অবস্থিত আদমজীনগর এম.ডব্লিউ (মার্চেন্ট এন্ড ওয়ার্কার্স) উচ্চ বিদ্যালয়ে আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে উদযাপন করা হয়েছে শীতকালীন পিঠা উৎসব। শিক্ষার্থীদের এ মিলন মেলায় বর্তমান শিক্ষার্থীদের হাতে বানানো পিঠা খেয়ে এবং শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান দেখে অতিথিরা শিক্ষার্থীদের পুরস্কৃত করেন। সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে চলে এই পিঠা উৎসব।

এদিন সকাল থেকেই বিদ্যালয়ের মাঠে বিভিন্ন ঐতিহ্যগত নামে বিভিন্ন শ্রেণী ও বিভাগের শিক্ষার্থীদের স্টলগুলো বাহারি রঙে সেজে উঠে। বর্তমান শিক্ষার্থীরা স্কুল ড্রেস এবং প্রাক্তণ শিক্ষার্থীরা রঙ-বেরঙয়ের জামা-কাপড় পড়ে স্টলে আসতে শুরু করে এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে নেচে-গেয়ে কলেজ প্রাঙ্গণে উৎসব আবেশের সৃষ্টি করে। এসময় বিদ্যালয়ের বাহিরে এবং মাঠ প্রাঙ্গণের শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের উপস্থিতিতে এই মিলন মেলা কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে। বিদ্যালয়ের বিজ্ঞান, ব্যবসা, মানবিক শাখা এবং বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা গ্রুপ ভিত্তিক আলাদা-আলাদা স্টল স্থাপন করে। স্টলগুলোতে সাজানো হয় শিক্ষার্থীদের হাতে বানানো ৮১ ধরনের পিঠা। অতিথি ও শিক্ষকরা ঘুরে ঘুরে স্টলগুলো পরিদর্শন করেন এবং পিঠা খেয়ে শিক্ষার্থীদের আনন্দিত করেন।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক, নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও বিদ্যালয়ের গর্ভনিং বডির সভাপতি আলহাজ¦ মো. মতিউর রহমান মতি, দাতা সদস্য সাব্বির প্রধান, অভিভাবক প্রতিনিধি মো. মোশাররফ হোসেন, মো. মহসিন হোসেন, জহিরুল ইসলাম সাত্তার, শারমিন আক্তার সুমি, শিক্ষক প্রতিনিধি লিপি আক্তার সহ অন্যান্য সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ এবং সাবেক-বর্তমান শিক্ষার্থীরা।