আন্তর্জাতিক মানবাধিকার দিবসে নারায়ণগঞ্জ  মহানগর জামায়াতে ইসলামীর আলোচনা সভা


Munna প্রকাশের সময় : ১০/১২/২০২৩, ৬:১১ অপরাহ্ণ /
আন্তর্জাতিক মানবাধিকার দিবসে নারায়ণগঞ্জ  মহানগর জামায়াতে ইসলামীর আলোচনা সভা
 ১০ই ডিসেম্বর রবিবার সকালে নারায়ণগঞ্জ মহানগরী বাংলাদেশ জামায়াত ইসলামী নারায়ণগঞ্জ মহানগরীর উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ শহরের স্থানীয় একটি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন বাংলাদেশ জামায়াত ইসলামীর কেন্দ্রীয়
কর্ম পরিষদ ও মজলিশে শূরার  অন্যতম সদস্য নারায়ণগঞ্জ মহানগরী জামাতের আমির মাওলানা মুহাম্মদ আবদুল জব্বার।  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন মহানগরীর শুরা এবং কর্ম পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার মনোয়ার হোসাইন এবং অন্যান্য নেতৃবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন কোন মানব রচিত সংবিধান দিয়ে মানুষের অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব নয়, মানব রচিত মতবাদ শুধু পৃথিবীতে মারামারি, খুনাখুনি অস্ত্রের ঝংকার , দুর্ভিক্ষ এবং বিশৃঙ্খলাই সৃষ্টি করে। এর প্রমান ফিলিস্তিন সিরিয়া আফগানিস্তান কাশ্মীর সহ সর্বশেষ রাশিয়া ইউক্রেনের যুদ্ধ।  অথচ রাসুল আকরাম সাল্লাল্লাহু সাল্লাম আল  কুরআনের রাজ কায়েমের মাধ্যমেই অশান্ত বিশৃংখল জাতিকে একটি সুন্দর জাতিতে পরিণত করেছিলেন।
আজ সারা বিশ্বের মতো বাংলাদেশেও মানবাধিকার ভুলণ্ঠিত হচ্ছে, আজ আমাদের কথা বলার অধিকার নেই, ভোটাধিকার নেই, দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতিতে নাভিশ্বাস, প্রতিবাদ করা যাচ্ছে না।
গুম,খুন, রাহাজানি যেন নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।
বিচারের নামে প্রহসন চলছে ফরমায়াসি রায়ের মাধ্যমে জামায়াত নেতৃবৃন্দসহ অন্যান্য দলের নেতৃবৃন্দদেরকে জেল  দেওয়া হচ্ছে।
ইঞ্জিনিয়ার মানোয়ার হোসাইন বলেন, সারাদেশে মানুষের বোবা কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে, মানুষ রাতের বেলা ঘরে থাকতে পারছে না,  বনে বাঁদরে রাত যাপন করছে। আওয়ামী সন্ত্রাসী, যুবলীগ , ছাত্রলীগের সন্ত্রাসীরা ঘরে ঘরে গিয়ে মানুষদেরকে ধরে পুলিশের হাতে তুলে দিচ্ছে। ইতিমধ্যেই জামায়াতের কয়েকজন  নেতা কর্মীকে গুম করে হত্যা করা হয়েছে।
আমরা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি‌। সুষ্ঠু তদন্তের মাধ্যমে ওই সকল খুনিদেরকে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের কে অনুরোধ করছি। আমীরে জামায়াত সহ সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে।